Preaload Image

টিচিং ম্যাথডোলজি এন্ড এ্যাসেসমেন্ট ট্রেনিং প্রোগ্রামের ফেজ-৩ এর ২য় ধাপের রিপোর্টে এপ্রিল ২০২৩ইং মাসে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ বেসরকারী মেডিকেল কলেজ এর মধ্যে ১ম স্থান অর্জন।

সেন্টার ফর মেডিকেল এডুকেশন (সিএমই) ও ডাইরেক্টরেট জেনারেল অব মেডিকেল এডুকেশন (ডিজিএমই) ঢাকা এর সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত টিচিং ম্যাথডোলজি এন্ড এ্যাসেসমেন্ট ট্রেনিং প্রোগ্রামের ফেজ-৩ এর ২য় ধাপের রিপোর্টে এপ্রিল ২০২৩ইং মাসে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ বেসরকারী মেডিকেল কলেজ এর মধ্যে ১ম স্থান অর্জন।

 

টিচিং ম্যাথডোলজি এন্ড এ্যাসেসমেন্ট ট্রেনিং প্রোগ্রামটি সেন্টার ফর মেডিকেল এডুকেশন (সিএমই) ও ডাইরেক্টরেট জেনারেল অব মেডিকেল এডুকেশন (ডিজিএমই) ঢাকা এর সরাসরি তত্বাবধানে সরকারী ও বেসরকারী মেডিকেল কলেজ সমূহে পরিচালিত হচ্ছে। উক্ত প্রোগ্রামের ফেজ-৩ এর ২য় ধাপের রিপোর্টে মার্চ ২০২৩ইং মাসে সরকারী মেডিকেল কলেজ সমূহে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এ ৪টি সেশন, আব্দুল মালিক উকিল মেডিকেল কলেজ নোয়াখালী ৬টি সেশন, শেখ হাসিনা মেডিকেল কলেজ টাঙ্গাইল ২টি সেশন, খুলনা মেডিকেল কলেজ ৬টি সেশন অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী মেডিকেল কলেজ সমূহের মধ্যে একমাত্র  নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ৬টি সেশন ও ঢাকা সেন্টাল ইন্টারন্যাশল মেডিকেল কলেজ ৫টি সেশন সহ বাকী মেডিকেল কলেজ গুলো ৪টি, ৩টি ও ২টি সেশন অনুষ্ঠিত হয়েছে।

তাছাড়া এপ্রিল ২০২৩ইং মাসে সরকারী মেডিকেল কলেজ গুলোর মধ্যে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও আব্দুল মালিক উকিল মেডিকেল কলেজ নোয়াখালী ৯টি সেশন অনুষ্ঠিত হলেও বেসরকারী মেডিকেল কলেজ গুলোর মধ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ৮টি ও শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ৮টি ছাড়া বাকী মেডিকেল কলেজ গুলোতে অনেক কম সেশন অনুষ্ঠিত হয়েছে। সেন্টার ফর মেডিকেল এডুকেশন (সিএমই) ঢাকা, কতৃক প্রকাশিত ধারাবাহিক পারফরম্যান্স রিপোর্টে বেসরকারী মেডিকেল কলেজে সমূহের মধ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ সিলেট ১ম স্থানে অবস্থান করছে।

 

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, অধ্যক্ষ প্রফেসর ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী  এর সরাসরি নজরদারীর জন্য এ অর্জন সম্ভব হয়েছে বলে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ একাডেমিক কাউন্সিলের সভায় তাঁকে সহ সংশ্লিষ্ট শিক্ষকদেরকে অভিনন্দন জ্ঞাপন করা হয় এবং  শিক্ষকদের জন্য আয়োজিত এই ট্রেনিং প্রোগ্রাম এমবিবিএস ও বিডিএস শিক্ষার্থীদের শিক্ষন ও মূল্যায়ন পদ্ধতিতে আধুনিক এবং যুগোপযোগী অগ্রগতি বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। সভায় এর ধারাবাহিকতা বজায় রাখতে কার্যক্রমে সংশ্লিষ্ট ফোকাল ও কো-ফোকাল শিক্ষকদের সহযোগীতা চাওয়া হয়।

 

উল্লেখ্য যে, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, মেডিকেল এডুকেশন ইউনিট এর তত্বাবধানে মেডিকেল কলেজ ও ডেন্টাল ইউনিটের শিক্ষকদের অংশগ্রহণে আয়োজিত কার্যক্রমটি জুলাই'২০২২ হতে পরিচালিত হচ্ছে। ইতিমধ্যে ৪০ জন অধ্যাপক ও সহযোগী অধ্যাপকের অংশগ্রহনে এ কার্যক্রমের ১ম পযার্য় জুলাই'২২-ডিসেম্বর'২২ সফলতার সাথে সম্পন্ন হয়েছে। এ ধারাবাহিকতায় বর্তমানে আরও ২৫ জন সহযোগী ও সহকারী অধ্যাপকের অংশগ্রহনে ট্রেনিং প্রোগ্রামটি পরিচালিত হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *