Preaload Image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট ক্যান্সার হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং ইনষ্টিটিউট ও কলেজ এবং নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি পরিবার গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতির শ্রেষ্ঠ সন্তানকে। একই সাথে বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্ট এর কালরাতে জাতির পিতার পরিবারের শহীদ হওয়া সকল সদস্যের আত্মার রুহের মাগফেরাত কামনা করছি।
এ উপলক্ষ্যে কলেজ ক্যাম্পাসে গেইট, ব্যানার ও পোস্টার টানানো হয়। ভোরে জাতীয় পতাকা অর্ধনিমিত করে রাখা হয়। পরবর্তীতে সকাল ১০.৩০ টায় আনুষ্ঠানিক ভাবে পতাকা অর্ধনমিত করে অনুষ্ঠানের সূচনা করা হয়। অতঃপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চেয়ারম্যান নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিঃ, অধ্যক্ষ, শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা কর্মচারীবৃন্দ নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল, ডেন্টাল ইউনিট, ক্যান্সার বিভাগ, নর্থ ইষ্ট নার্সিং কলেজ এর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।
বঙ্গবন্ধুর ও বাংলাদেশ শীর্ষক রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট, নার্সিং কলেজের ছাত্র-ছাত্রীরা। বিজ্ঞ পরিচালক মন্ডলী তিন জনকে বিজয়ী বলে ঘোষনা করেন। উক্ত রচনা প্রতিযোগীতায় ১ম স্থান অধিকার করেন তান্নি দে (এমবিবিএস ৪র্থ বর্ষ), ২য় স্থান অধিকার করেন সৃজিতা রায় রিয়া (এমবিবিএস ৪র্থ বর্ষ) ও ৩য় স্থান অধিকার করেন সৈয়দা খাদিজা (এমবিবিএস ৪র্থ বর্ষ)।
‘পনের আগস্ট’- সৈয়দ শামসুল হক এর কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন সান্তনা দাস মৌ (বিডিএস ৩য় বর্ষ), ২য় স্থান অধিকার করেন নিশাত তামরিন মাহিন (বিডিএস ৩য় বর্ষ) ও ৩য় স্থান অধিকার করেন তাফসিনা আহমেদ (এমবিবিএস ৪র্থ বর্ষ)।
পরবর্তীতে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ এর ইমাম ও খতিব হাফিজ মাওলানা মামুনুর রশীদ কোরআন তেলাওয়াত এর মাধ্যমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সূচনা করা হয়। প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ সাব্বির হোসেন এর পরিচালনায় ও অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া, চেয়ারম্যান, নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিঃ এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ জসীম উদ্দিন, মাইক্রোবায়োলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ অভিজিৎ দাস, গাইনি এন্ড অব্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ নাহিদ ইলোরা, এনাটমী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ হামিদা খাতুন, ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান ও একাডেমিক কো অর্ডিনেটর এবং সভার প্রধান অতিথি অধ্যাপক ডাঃ মোঃ মুখলেছ উদ্দিন। আলোচনা সভায় বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রূপ দিতে বক্তারা নিজ নিজ স্থান থেকে কাজ করার আহŸান জানান এবং সভাপতির বক্তব্যে অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া সবাই যদি সহযোগীতার হাত না বাড়াই তাহলে দেশ এগিয়ে যাবে না বলে মন্তব্য করেন এবং ১৫ আগস্টের সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করেন।
সভার শেষে বঙ্গবন্ধুর ও বাংলাদেশ শীর্ষক রচনা ও ‘পনের আগস্ট’- সৈয়দ শামসুল হক এর কবিতা আবৃত্তি প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
তাছাড়া হাসপাতলের রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। যোহরের নামাযের পর নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে ১৫ই আগস্ট উপলক্ষে দোয়া ও শিরনি বিতরণ করা হয়।
The celebration for VALIANT WARRIORS (those who worked relentlessly and selflessly during COVID-19 AND the recent Flood situation in Sylhet) and a GRANT PARTY held on today,28.07.2022 from 1.00 PM.