Preaload Image

মহান বিজয় দিবস ২০২২ উদযাপন।

মহান বিজয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, নর্থ ইষ্ট মেডিকেল ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং কলেজ ও নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি এর কর্তৃপক্ষ কর্তৃক দিনব্যাপী নানাবিধ কর্মসূচী পালন করা হয়। ভোরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নর্থ ইষ্ট নার্সিং কলেজ এর ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ নির্ধারিত কর্মসূচী অনুযায়ী জাতীয় সঙ্গীত পরিবেশন করেন এবং ক্রীড়া প্রতিযোগীতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। পরবর্তীতে ১নং ফাহিম লেকচার গ্যালারীতে মহান বিজয় দিবস ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কমিউনিটি মেডিসিন বিভাগের লেকচারার ডাঃ এজাজ উদ্দিন আহমেদ সানি এর পরিচালনায় উক্ত সভার সভাপতিত্ব করেন অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া চেয়ারম্যান নর্থ ইষ্ট মেডিকেল প্রাঃ লিঃ ও আহবাহক মহান বিজয় দিবস উদযাপন কমিটি। সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এফ.এফ.এম নাজমুল ইসলাম। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভার সূচনা করা হয়। কোরআন তেলাওয়াত করেন মৌলানা মোঃ মামুনুর রশিদ চৌধুরী,ইমাম ও খতিব, নর্থ ইষ্ট কেন্দ্রীয় মসজিদ।
উক্ত অনুষ্ঠানের আলোচনা সভায় অংশগ্রহন করেন অধ্যাপক ডাঃ মোঃ জসীম উদ্দিন, অধ্যাপক ডাঃ হামিদা খাতুন, অধ্যাপক ডাঃ মাহমুদা কামরুন নাহার, অধ্যাপক ডাঃ অভিজিৎ দাস, অধ্যাপক ডাঃ গুলজার আহমেদ, অধ্যাপক ডাঃ মোঃ নাজমুল ইসলাম প্রমুখ। তাছাড়া নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, হাসপাতাল ও নর্থ ইষ্ট নার্সিং কলেজের শিক্ষক, চিকিৎসক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।
নর্থ ইষ্ট মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এফ.এফ.এম নাজমুল ইসলাম তাঁর বক্তব্যে মানবিক মূল্যবোধ, ধর্মিয় মত পার্থক্য, জাতি ধর্ম নির্বিশেষে জাতীয় ঐক্য গড়ার উপর গুরুত্ব আরোপ করেন।
সভাপতি অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া তাঁর বক্তব্যে বিজয়ের অতীত ও বর্তমান সম্বন্ধে জানা ও আগামী ভবিষ্যৎ সম্বন্ধে ভাবার উপর গুরুত্ব আরোপ করেন।তিনি আরও উল্লেখ করেন যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন, তাঁরই ডাকে আমরা ঝাঁপিয়ে পড়েছিলাম; ফলশ্রুতিতে আজকের এ বিজয় দিবস”।
বিজয় দিবস ২০২২ উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতা (মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ) ও কবিতা আবৃত্তি (জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর “বিদ্রোহী কবিতা”) প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট এর ছাত্র-ছাত্রীরা। তাছাড়া সপ্তাহব্যাপি ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, দাবা, ক্যারাম ইত্যাদি ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা শেষে পুরস্কার বিতরনী সভা ও আপ্যায়ন অনুষ্ঠিত হয়। ঐদিন দুপুরে হাসপাতালে রোগীদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বাদ জুম্মা জাতীয় শান্তি, অগ্রগতি ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় মসজিদে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *