Preaload Image

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক Certificate of Achievement ( Award of Great Contribution during COVID 19) প্রদান:

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক Certificate of Achievement ( Award of Great Contribution during COVID 19) প্রদান।

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক Certificate of Achievement ( Award of Great Contribution during COVID 19) প্রদান।

২৭ ডিসেম্বর ২০১৯ সালে সর্ব প্রথম করোনা চীন দেশের উহান শহরের একটি হাসপাতালে সনাক্ত হয়। ১৯শে জানুয়ারী প্রথম দিকে বোঝা যায় যে এই ভাইরাসের সংক্রামণের গতি ও মারণ ক্ষমতা। বিশ্বের প্রত্যেকটি দেশের ন্যায় বাংলাদেশেও তখন করোনা সংক্রমণ নিয়ে চিন্তিত হয়ে পরে। এরই পরিক্রমায় ৮ই মার্চ ২০২০ ইং তারিখে প্রথম করোনা রোগী সনাক্ত হয় আর তখনই বাংলাদেশের স্বাস্থ্য বিভাগ সহ প্রতিটি জেলার হাসপাতাল গুলো করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবার প্রাথমিক প্রস্তুতি শুরু করে। এরই ধারাবাহিকতায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালও পূর্ব প্রস্তুতি হিসেবে মেডিকেল কলেজ হাসপাতালের নবম তলায় একটি পূর্ণাঙ্গ করোনা আইসোলেশন ওয়ার্ড প্রস্তুতির কাজ শুরু করে।

সিলেট বিভাগে ২০২০ইং মে মাসে যখন করোনা আক্রান্ত হয়ে কয়েকজন রোগী কোন হাসপাতালে সিট না পেয়ে এম্বুলেন্সেই মৃত্যুবরণ করে তখন কোন চিন্তা ভাবনা ছাড়াই সিলেট বিভাগে প্রথম বেসরকারী হাসপাতাল হিসেবে করোনা চিকিৎসা সেবা শুরু করে। ঐ সময় অন্য কোন বেসরকারী হাসপাতাল করোনা চিকিৎসায় এগিয়ে আসেনি । নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের মাননীয় চেয়ারম্যান জনাব অধ্যাপক মোহাম্মদ আফজাল মিয়া এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব অধ্যাপক শাহরিয়ার হোসেন চৌধুরী-র নির্দেশনায় এবং হাসপাতালের কর্মকর্তা, কর্মচারী, ডাক্তার, নার্সদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে চিকিৎসা সেবা শুরু করা হয়। যতই দিন যেতে থাকে করোনার প্রকোপ দিনে দিনে উর্দ্ধমুখী হতে থাকা সত্বেও নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য সহযোগীরা নির্ভয়ে করোনা রোগীর পাশে থেকে চিকিৎসা সেবা চালিয়ে যেতে থাকে। হাসপাতালের অনেক চিকিৎসক, নার্স ও অন্যান্য সহযোগী এই মারণ রোগে আক্রান্ত হন, এমনকি মাননীয় চেয়ারম্যান জনাব অধ্যাপক মোহাম্মদ আফজাল মিয়া করোনা আক্রান্ত হয়ে ১ মাসের অধিক আইসিইউ তে ভর্তি থাকেন। তবু নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল এ সেবা থেকে পিছিয়ে থাকেনি।

সিলেট বিভাগ সহ সাড়া দেশে করোনার প্রকোপ বাড়তে থাকার ফলে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালেও এর চাপ দেখা যায়। এর ফলে হাসপাতালের পুরো একটি ভবন করোনায় আক্রান্ত রোগীদের সেবার জন্য ছেড়ে দেওয়া হয়।

আজ মহান সৃষ্টিকর্তার অশেষ অনুগ্রহে আমাদের দেশে তথা সারা বিশ্বে করোনার প্রাদুর্ভাব কমে এসেছে, কিন্তু ক্রান্তিকালে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল সিলেটবাসীর পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ এই স্বীকৃতি প্রদানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *