Preaload Image

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর উদ্যোগে মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন ।

মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, নর্থ ইষ্ট মেডিকেল ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি এর উদ্যোগে দিনব্যাপী নানাবিধ কর্মসূচী পালন করা হয়। ভোরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল এর ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ নির্ধারিত কর্মসূচী অনুযায়ী জাতীয় সঙ্গীত পরিবেশন করেন এবং ক্রীড়া প্রতিযোগীতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। পরবর্তীতে মুক্তিযোদ্ধ ও দেশাত্মকবোধক গান পরিবেশন করা হয়। উক্ত অনুষ্ঠানে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর গভর্ণিং বডির চেয়ারম্যন, অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া, নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিঃ এর চেয়ারম্যান, অধ্যাপক ডাঃ সৈয়দ মূসা এম.এ কাইয়ূম ও নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ.এফ.এম নাজমুল ইসলাম সহ শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।
পরবর্তীতে ১নং ফাহিম লেকচার গ্যালারীতে মহান বিজয় দিবস ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডাঃ তনুশ্রী সরকার ও প্যাথলজি বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ সাব্বির হোসাইন এর পরিচালনায় উক্ত সভার সভাপতিত্ব করেন অধ্যাপক ডাঃ এ.এফ.এম নাজমুল ইসলাম, উপাধ্যক্ষ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ।সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া, চেয়ারম্যান, গভর্ণিং বডি, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ।সভায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভার সূচনা করা হয়। কোরআন তেলাওয়াত করেন মৌলানা মোঃ মামুনুর রশিদ চৌধুরী,ইমাম ও খতিব, নর্থ ইষ্ট কেন্দ্রীয় মসজিদ।
উক্ত অনুষ্ঠানের আলোচনা সভায় অংশগ্রহন করেন ডাঃ কামরুল হোসেন আজাদ, ডাঃ রাবেয়া বেগম, পরিচালক মন্ডলীর পক্ষে জনাব আবু আহমেদ সিদ্দিকী প্রমুখ।
প্রধান অতিথি অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া তাঁর বক্তব্যে মহান মুক্তিযোদ্ধের স্মৃতিচারন করেন। তিনি আরও উল্লেখ করেন যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন, তাঁরই ডাকে আমরা ঝাঁপিয়ে পড়েছিলাম; ফলশ্রুতিতে আজকের এ বিজয় দিবস”। সভার সভাপতি অধ্যাপক ডাঃ এ.এফ.এম নাজমুল ইসলাম তাঁর বক্তব্যে মুক্তিযোদ্ধের ইতিহাস ও ঐ সময়ের ঘটনা সমূহ তুলে ধরেন। উক্ত অনুষ্ঠানে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, হাসপাতাল ও নর্থ ইষ্ট নার্সিং কলেজের শিক্ষক, চিকিৎসক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।
বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট এর ছাত্র-ছাত্রীরা। তাছাড়া সপ্তাহব্যাপি ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, দাবা, ক্যারাম ইত্যাদি ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠিত।ঐদিন দুপুরে হাসপাতালে রোগীদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বাদ যোহর জাতীয় শান্তি, অগ্রগতি ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় মসজিদে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
« of 3 »

 

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *