Preaload Image

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ,ডেন্টাল ইউনিটে “ওয়াল্ড ডেন্টিস্ট ডে ২০২৪” পালিত।

প্রতিবছরের ন্যায় এবারও অত্যন্ত আনন্দ উৎসব মুখর পরিবেশে মহাসমারোহে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ,ডেন্টাল ইউনিটে “ওয়াল্ড ডেন্টিস্ট ডে ২০২৪” পালিত হয়।দিবসটি উপলক্ষ্যে- বর্ণাঢ্য র্যালি , শোভাযাত্রা এবং কেক কাটার আয়োজন করা হয়। র্যালি শেষে একটি সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়। সায়েন্টিফিক সেমিনারের বিষয় ছিলো “Scope Of Implant Dentistry In Sylhet”
পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সেমিনার শুরু হয়।
উক্ত সেমিনারের বক্তা , নর্থ ইষ্ট ডেন্টাল ইউনিটের প্রস্থোডন্টিকস বিভাগের ,সহকারী অধ্যাপক ডা: শামসুদ্দিন মাহমুদ -রোগীদের ডেন্টাল ইমপ্ল্যান্ট করার সুবিধা -অসুবিধা ,কেন ইমপ্ল্যান্ট করবেন এই বিষয়ে উনার বক্তব্য তুলে ধরেন । তার সাথে সাথে – সিলেট বিভাগের রোগীদের কিভাবে এই বিষয়ে সচেতন করা যায় এবং এই লক্ষ্য নিয়ে কিভাবে নর্থ ইস্ট ডেন্টাল ইউনিট কি ভূমিকা পালন করবেন সেই বিষয়ে অতিথিদের সামনে তার মূল্যবান বক্তব্য তুলে ধরেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর গভর্ণিং বডির চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া বলেন – নর্থ ইষ্ট ডেন্টাল ইউনিটে খুব শীঘ্রই CBCT এক্সরে সংযোজিত হতে যাচ্ছে ।বিশেষ অতিথির বক্তব্যে নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান অধ্যাপক ডাঃ সৈয়দ মূসা এম এ কাইয়ূম বলেন, নর্থ ইষ্ট ডেন্টাল ইউনিটের আধুনিকায়নে সব ধরনের ডেন্টাল ইকুয়িপমেন্ট আনার প্রক্রিয়া চলমান। তার ধারা অব্যাহত রাখতে হবে এবং ডেন্টাল ইমপ্ল্যান্ট করার জন্য সকলকে উৎসাহিত করতে হবে।
উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্যে নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও নর্থ ইষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, নর্থ ইষ্ট ডেন্টাল ইউনিটকে আপামর জনসাধারণের সেবাখানা হিসেবে প্রতিষ্ঠা করতে সর্বাত্মকভাবে সকল ডাক্তাররা যেন কাজ করে যায় এবং প্রান্তিক পর্যায় পর্যন্ত দন্তসেবা পৌঁছিয়ে দিতে ডেন্টাল ক্যাম্পগুলোর কার্যক্রম চলমান রাখার কথা জানান ।অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নর্থ ইষ্ট ডেন্টাল ইউনিটের ,ইউনিট প্রধানডা:এস এ এম ইমরান হোসেন বলেন , ডেন্টাল ইমপ্ল্যান্ট একটি ব্যাথামুক্ত ছোট সার্জারী । যার মাধ্যমে রোগীরা পাশের কোন ভালো দাঁতের ক্ষতি না করে, চোয়ালের খালি জায়গায় ইমপ্ল্যান্ট বসাতে পারবেন। এই বিষয়ে রোগীদেরও উৎসাহিত করার জন্য ডাক্তারদেরও এগিয়ে আসার আহবান জানান।
উক্ত অনুষ্ঠানে নর্থ ইষ্ট ডেন্টাল ইউনিটের সকল শিক্ষক – শিক্ষিকা, ডাক্তার, কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন ডাঃ নাজিয়া আক্তার অনাবী। ।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *