Preaload Image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট মেডিকেল ক্যান্সার হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং কলেজ এবং নর্থ ইষ্ট ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এর পক্ষ হতে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয় জাতির শ্রেষ্ঠ সন্তানকে। একই সাথে বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্ট এর কালরাতে জাতির পিতার পরিবারে শহীদ হওয়া সকল সদস্যের আত্মার রূহের মাগফেলাত কামনা করা হয়।
এ উপলক্ষ্যে কলেজ ক্যাম্পাসে গেইট, ব্যানার ও পোস্টার টানানো হয়। ভোরে জাতীয় পতাকা অর্ধনমিত করে রাখা হয়। পরবর্তীতে সকাল ১০.০০টায় আনুষ্ঠানিক ভাবে পতাকা অর্ধনমিত করে অনুষ্ঠানের সূচনা করা হয়। অতঃপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর পক্ষে গভর্ণিং বডির চেয়ারম্যান, অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া, নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান, অধ্যাপক ডাঃ সৈয়দ মূসা এম.এ কাইয়ুম, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর উপাধ্যক্ষ, অধ্যাপক ডাঃ এ.এফ.এম নাজমুল ইসলাম ও শিক্ষক শিক্ষার্থীবৃন্দ, নার্সিং কলেজের পক্ষে অধ্যক্ষ, অধ্যাপক ডাঃ গুলবদন ও শিক্ষক শিক্ষিকাবৃন্দ এবং ছাত্র-ছাত্রীরা, ডেন্টাল ইউনিটের পক্ষে শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল এর পক্ষে পরিচালক, উপ-পরিচালক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ, নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর কর্মকর্তা কর্মচারীবৃন্দের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর পক্ষ হতে রচনা প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয়। “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিটের শিক্ষার্থীবৃন্দ। বিজ্ঞ পরিচালক মন্ডলী রচনা প্রতিযোগিতায় তিন জনকে বিজয়ী বলে ঘোষণা করেন। উক্ত প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন বুশরা আক্তার লাকি (এমবিবিএস ৩য় বর্ষ), ২য় স্থান অধিকার করেন নিশাত তামরিন মাহিন (বিডিএস ৪র্থ বর্ষ), ৩য় স্থান অধিকার করেন ফাতেমা তুজ জোহরা বৃষ্টি (এমবিবিএস ৪র্থ বর্ষ)।
“৩২ নম্বর মেঘের ওপারে” কবিতা আবৃত্তিতে ১ম স্থান অধিকার করেন শান্তনা দাস মৌ (বিডিএস ৪র্থ বর্ষ), ২য় স্থান অধিকার করেন ফাতেমা তুজ জোহরা বৃষ্টি (এমবিবিএস ৪র্থ বর্ষ), ৩য় স্থান অধিকার করেন তাহমিদ তাজওয়ার চৌধুরী (এমবিবিএস ৪র্থ বর্ষ)।
পরবর্তীতে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ এর ইমাম ও খতিব হাফিজ মাওলানা মামুনুর রশীদ চৌধুরী কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সূচনা করা হয়। কমিউনিটি মেডিসিন বিভাগের সিনিয়র লেকচারার ডাঃ এজাজ উদ্দিন আহমদ সানি এর পরিচালনায় ও গভর্ণিং বডির চেয়ারম্যান, অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সার্জারী বিভাগ এর অধ্যাপক ও হাসপাতালের উপ-পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ জসিম উদ্দিন, মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ডাঃ অভিজিৎ দাস, এনাটমী বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ডাঃ হামিদা খাতুন, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ.এফ.এম নাজমুল ইসলাম, অনকলজি বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ডাঃ মোঃ মুখলেছ উদ্দিন। আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রূপ দিতে নিজ নিজ স্থান থেকে কাজ করার আহবান জানান। সভাপতির বক্তব্যে অধ্যাপক ডাঃ আফজল মিয়া নর্থ ইষ্ট মেডিকেল কলেজ লাইব্রেরীতে বঙ্গবন্ধু কর্ণার আছে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর অনেক বই এখানে সংগৃহীত রয়েছে। ছাত্র-ছাত্রী শিক্ষকসহ সকলেই ঐ বই পড়ে বঙ্গবন্ধু সম্বন্ধে অনেক কিছুই জানতে পারবেন তাছাড়া তিনি বঙ্গবন্ধুর জীবনের অনেক অজানা তথ্য তুলে ধরেন এবং ১৫ই আগস্টের সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করেন। সভায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সভার শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্টিত হয় এবং যোহরের নামাযের পর নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও শিরনি বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *