Preaload Image

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এমবিবিএস কোর্স ২৬তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠান।

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এমবিবিএস কোর্স ২৬তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া, চেয়ারম্যান, গভর্ণিং বডি নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন প্রতিষ্ঠান হিসাবে তোমরা সেরা প্রতিষ্ঠানকেই বেছে নিয়েছ। নর্থ ইষ্ট মেডিকেল কলেজ চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য সেবায় দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে। উক্ত প্রতিষ্ঠানটি বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বীকৃতি ও জেনারেল মেডিকেল কাউন্সিল, ইউকে এর তালিকা ভুক্তি সহ ইউরোপিয়ান মেডিকেল এসোসিয়েশন কর্তৃক এওয়ার্ড প্রাপ্ত হয়েছে। এদিক বিবেচনায় চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানটি দেশের সেবা একটি প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরোও বলেন জ্ঞান অর্জনের পাশাপাশি নিয়মানুবর্তিতা জীবনে চলার পথে পাথেয় হয়ে থাকবে। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন সময় সময়ে ছাত্র-ছাত্রীদের খোঁজ-খবর নিলে অবশ্যই তারা পাঠদানে মনোযোগী হবে।
নর্থ ইষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ, অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী’র সভাপতিত্বে ১নং ফাহিম লেকচার গ্যালারীতে অনুষ্ঠিত অনুষ্ঠানে এনাটমী বিভাগের লেকচারার ডাঃ পল্লবী চক্রবর্তী ও ফিজিওলজী বিভাগের লেকচারার ডাঃ শারমিন সুলতানা স্বর্ণা এর সঞ্চালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ এর মোয়াজ্জিন হাফিজ মোঃ মোজাম্মেল হক। পরবর্তীতে স্বাগত বক্তব্য রাখেন নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিঃ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডাঃ আজিজুর রহমান। অনুষ্ঠানে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর পরিচিতি তুলে ধরেন অধ্যাপক ডাঃ নাজমুল ইসলাম, অধ্যাপক ও বিভাগীয় প্রধান, নেফ্রোলজি বিভাগ। অনুষ্ঠানে এমবিবিএস কোর্সের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের নতুন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে মাহিন আহমদ এবং পুরাতন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে ২য় বর্ষের ছাত্র মারুফ মুশফিক এবং নর্থ ইষ্ট মেডিকেল কলেজ রক্তদাতা সংগঠন “জীবন” এর পক্ষ হতে ইর্ন্টান ডক্টর ডাঃ বিজিৎ তালুকদার বক্তব্য প্রদান করেন। নবীন শিক্ষার্থীদের অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ডাঃ উম্মে আসমা মৃদা। অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের পরিচয় তুলে ধরা হয় এবং ফুল দিয়ে বরণ করা হয়।
শিক্ষকমন্ডলীর পক্ষ হতে এনাটমী বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ডাঃ হামিদা খাতুন, গাইনী এন্ড অবস্ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ নাহিদ ইলোরা, অনকোলজী বিভাগের বিভাগীয় প্রধান ও একাডেমিক কো-অর্ডিনেটর অধ্যাপক ডাঃ মখলেছ উদ্দিন, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ.এফ.এম নাজমুল ইসলাম বক্তব্য প্রদান করেন।
নর্থইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর পরিচালকবৃন্দের পক্ষ থেকে বক্তব্য রাখেন অধ্যাপক ডাঃ হারুনুর রশিদ, জনাব মোঃ আবু আহমদ সিদ্দিকী।
তাছাড়া উক্ত সভায় শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিঃ এর চেয়ারম্যান, অধ্যাপক ডাঃ সৈয়দ মূসা এম.এ কাইয়ুম।
« of 2 »

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *