Preaload Image

নর্থ ইষ্ট মেডিকেল কলেজে টিচিং ম্যাথডোলজি এন্ড এ্যাসেসমেন্ট ট্রেনিং প্রোগ্রামের সার্টিফিকেট বিতরণ

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ এ এইচ এম এনায়েত হোসেন বলেছেন, মেডিকেল কলেজের শিক্ষকদের দক্ষ করে গড়ে তোলার ক্ষেত্রে প্রশিক্ষণের বিকল্প নেই। মানুষ শিক্ষকদের সবসময়ই আলাদাভাবে সম্মান করেন। তাই মেডিকেল কলেজ শিক্ষকদেরকেও সেভাবেই নিজেদেরকে যোগ্য ও মানবিক হয়ে গড়ে উঠতে হবে। অনেকেই ডাক্তারদের শুধু ডাক্তারই মনে করেন, কিন্তু তারাও যে শিক্ষক সেটা অনুধাবন করতে হবে। তিনি বুধবার (১৩ সেপ্টেম্বর) সিলেটের নর্থ ইষ্ট মেডিকেল কলেজের কনফারেন্স হলে টিচিং ম্যাথডোলজি এন্ড এ্যাসেসমেন্ট ট্রেনিং প্রোগ্রামের সার্টিফিকেট বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রফেসর ডাঃ এ এইচ এম এনায়েত হোসেন বলেন, প্রত্যেক মানুষ জীবনে যেভাবে কাজ করবে সে কাজই তাকে স্বার্থকতা এনে দেবে। শিক্ষকদেরকে ছাত্রদের প্রতি অনেক বেশি আন্তরিক হতে হবে যাতে করে একজন শিক্ষার্থী আজীবন তার শিক্ষকের কথা স্বরণ রাখে। ডাক্তারদের রোগীর বাইরে গিয়েও সমাজসেবা এবং মানবিকতায় কাজ করার আহ্বান জানান তিনি। সিলেটের প্রত্যেকটি মেডিকেল কলেজ স্ট্যান্ডার্ড মানের উল্লেখ করে তিনি বলেন, সিলেটের মানুষও খুব বেশি মানবিক এবং দানশীল। কাজেই সিলেটের মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলোকে আন্তর্জাতিক মানদন্ডের ভিত্তিতে সেরা পারফরম্যান্স দেখাতে হবে। নর্থ ইষ্ট মেডিকেল এডুকেশন ইউনিটের চেয়ারম্যান প্রফেসর ডাঃ মো. মোখলেছ উদ্দিনের সভাপতিত্বে এবং ইউনিট সদস্য ও টিচিং ম্যাথডোলজি প্রোগ্রামের কো ফোকাল পার্সন ডাঃ ফুয়াদ রেদওয়ান কবিরের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্যে সেন্টার ফর মেডিকেল এডুকেশন ঢাকার পরিচালক প্রফেসর ডাঃ সৈয়দা শাহিনা সোবহান বলেন, প্রশিক্ষন মানুষের জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগকে প্রসারিত করে। শুধু ডাক্তার হিসেবে নয়, শিক্ষক হিসেবেও জীবনে সফলকাম হওয়ার জন্য প্রশিক্ষণার্থী চিকিৎসদের প্রতি অনুরোধ জানান তিনি। ডাক্তারদের জন্য দেশে একটি টিচার্স ট্রেনিং কলেজ করা দরকার বলেও মন্তব্য করেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ ও ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, আমাদের কলেজ থেকে যারা বের হচ্ছে তারা দেশ বিদেশে অত্যন্ত সুনামের সাথে কাজ করছে। এটি আমাদের জন্য অনেক গৌরবের। আমাদের বিশ্বাস আমরা ভবিষ্যতে সারা দেশের মধ্যে একটি নামকরা প্রতিষ্টান হিসেবে পরিচিতি লাভ করতে পারবো। অনুষ্টানে আরো বিশেষ অতিথির বক্তব্য রাখেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ গভার্নিং বডির চেয়ারম্যান প্রফেসর ডাঃ মোহাম্মদ আফজাল মিয়া।তাছাড়া আরও বক্তব্য রাখেন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মনোজিত মজুমদার , নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর ডাঃ সৈয়দ মুসা এম এ কাইয়ুম এবং প্রফেসর ডাঃ মোঃ নাজমুল ইসলাম। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ডাঃ আলমগীর আদিল সামদানী।
দুই পর্বের অনুষ্টানে প্রথম পর্ব সকাল ৯টায় অনুষ্টিত হয়। প্রথম পর্বে ৩য় ফেইজের অন্তর্ভুক্ত ৩০ জন শিক্ষক অংশগ্রহণ করেন। এতে মডিউল ১-এ ঢাকা সিএমই থেকে আগত সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ আব্দাল মিয়া এবং মডিউল ২-এ সিএমই থেকে আগত সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আবু সাঈদ তালুকদার তথ্য উপাত্ত উপস্থাপন করেন। দ্বিতীয় পর্বে ৬৫ জন প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকদেরকে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্টানে কোরআন তেলাওয়াত করেন নর্থ ইষ্ট মেডিকেল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ মামুনুর রশীদ চৌধুরী।
« of 2 »

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *