Preaload Image

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপনঃ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপনঃ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ-ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট ক্যান্সার হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং কলেজ ও নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজী এর কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়।
কর্মসূচীর মধ্যে ভোরে কেন্দ্রীয় শহীদ মিনার, সিলেট এ নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করা হয়।
পরবর্তীতে কলেজ প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। উক্ত অনুষ্ঠানে নর্থ ইষ্ট মেডিকেল কলেজের গভর্ণিং বডির চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া ও অধ্যাপক ডাঃ আব্দুল খালিক বড় ভূইয়া, অধ্যাপক কমিউনিটি মেডিসিন উপস্থিত ছিলেন।
এরপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ-ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট ক্যান্সার হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং কলেজ ও নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজী এর চিকিৎসক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
জাতীয় পতাকা উত্তোলনের পর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উপলক্ষ্যে ১নং ফাহিম লেকচার গ্যালারীতে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভার কার্যক্রম শুরু করা হয়। তেলাওয়াত করেন নর্থ ইষ্ট মেডিকেল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মৌলানা মোঃ মামুনুর রশিদ চৌধুরী, আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক ডাঃ মোঃ নাজমুল ইসলাম, সদস্য সচিব, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উদযাপন কমিটি, নর্থ ইষ্ট নার্সিং ইন্সটিটিউট এর নির্বাহী পরিচালক, নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিঃ এর সম্মানিত পরিচালক ও নেফ্রোলজী বিভাগের বিভাগীয় প্রধান। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন অধ্যাপক ডাঃ মোঃ মুখলেছ উদ্দিন,অধ্যাপক ও বিভাগীয় প্রধান, অনকোলজী বিভাগ।
তাছাড়া আরোও বক্তব্য রাখেন -
ডাঃ মোঃ জসিম উদ্দিন উপ-পরিচালক ও সহযোগী অধ্যাপক সার্জারী বিভাগ, ডাঃ কামরুল হোসেন আজাদ সহযোগী অধ্যাপক,বায়োকেমিস্ট্রি বিভাগ,অধ্যাপক ডা: অভিজিৎ দাস, অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাইক্রোবায়োলজী বিভাগ, অধ্যাপক ডাঃ গুলজার আহমেদ,অধ্যাপক ও বিভাগীয় প্রধান সার্জারী বিভাগ প্রমূখ।
সভাটি উপস্থাপন করেন অধ্যাপক ডাঃ সাব্বির হোসেন,অধ্যাপক প্যাথলজী বিভাগ। উক্ত সভায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ-ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট ক্যান্সার হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং কলেজ ও নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেল্থ টেকনোলজী এর শিক্ষক, চিকিৎসক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহনকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
উল্লেখ্য যে, দিবসটি উপলক্ষ্যে ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে বেশ কয়েকদিন থেকে বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় মসজিদে জাতীয় শান্তি, অগ্রগতি ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। পরবর্তীতে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তিকৃত রোগীদের মধ্যে ইফতার বিতরণ করার কর্মসূচী রাখা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *